জিয়াকে স্বাধীনতার ঘোষক বলতে ড. কামালের ওপর চাপ প্রয়োগ করেন বিএনপির নেতারা

হাওর বার্তা ডেস্কঃ জাতীয় ঐক্যফ্রন্টের এক আলোচনাসভায় বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলার জন্য গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের ওপর চাপ প্রয়োগ করেছেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় জিয়ার প্রসঙ্গ এড়িয়ে গিয়ে মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান নিয়ে কথা বলেন ড. কামাল হোসেন।

রোববার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তি ও জাতীয় সংসদ নির্বাচন ঘোষণা কর’ শীর্ষক আলোচনাসভায় এ ঘটনা ঘটে। আয়োজন করে ঐক্যফ্রন্ট।

অনুষ্ঠানে ড. কামাল হোসেন বক্তব্য শুরু করলে, দর্শকসারি থেকে বিএনপির নেতাকর্মীরা স্লোগান দেন, ‘স্বাধীনতার ঘোষক জিয়া- লও লও লও সালাম’। এ সময় তিনি বক্তব্য থামিয়ে কিছুক্ষণ অপেক্ষা করেন। এ সময় দর্শকসারির শুরুতে থাকা বিএনপির একজন নেতা তাকে উদ্দেশ করে বলেন, জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন, এ কথা বলতে হবে। সঙ্গে সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওই নেতাকে ধমক দিয়ে থামিয়ে দেন। তবে এর পরও কয়েক সেকেন্ড স্লোগান চলে।

তখন কামাল হোসেন বলেন, এই যে বিভিন্ন রকমের স্লোগান দিচ্ছেন আপনারা এর পেছনের কথা, এ ব্যাপারে সবাই কিন্তু ঐকমত্যের বক্তব্য রেখেছে। এটি দলীয় কোনো বক্তব্য নয়। দলীয় দৃষ্টিভঙ্গির বাইরে এসে ঐকমত্যে আমাদের লক্ষ্য অর্জন করা উচিত এবং সম্ভব।

স্লোগান অব্যাহত থাকলে তিনি বলেন, এই বিষয়ে সবাই যে বক্তব্য রেখেছে, একই কথা বলেছে। যাদের অন্যায়ভাবে বন্দি করে রাখা হয়েছে, তাদের মুক্ত করা হোক। এ ব্যাপারে দ্বিমত নেই।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু কামাল হোসেনকে কিছু একটা বলতে গেলে কামাল হোসেন ধমক দিয়ে বলেন- কোনো কিছু বলব না; যা বলেছি এটাই বলব। সবার দাবির সঙ্গে ঐকমত্য বলেছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর